• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

×

জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ৮ পড়েছেন
খবর বিজ্ঞপ্তিঃ

আজ ২৪ আগস্ট ২০২৪ খ্রিঃ১৮ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার বিকাল ৪:৩০ ঘটিকায় কেএমপি হেডকোয়ার্টার্স সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হকবিপিএম-বারপিপিএম-সেবা মহোদয়ের সভাপতিত্বে সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জন্মাষ্টমীতে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে উক্ত মতবিনিময় সভায় কেএমপির পক্ষ থেকে নিম্ন বর্ণিত নির্দেশনাসমূহ প্রদান করা হয়ঃ

১। জন্মাষ্টমী উপলক্ষে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন বা স্বার্থন্বেষী কোন গোষ্ঠী যাতে নাশকতামূলক কর্মকান্ড না ঘটাতে পারে সেজন্য প্রয়োজনীয় সতর্কতা এবং নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২। জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা এবং যে সকল মন্দিরে পূজা অনুষ্ঠিত হবে তার তালিকা ডেপুটি পুলিশ কমিশনার অপারেশন এর নিকট প্রেরণ করতে হবে।

৩। পূজা উদযাপন কর্তৃপক্ষ প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবী নিয়োগ করবে এবং তাদের সহজেই সনাক্তকরণে একই ধরনের পোশাকের ব্যবস্থা করবে।

৪। যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। পোশাক পরিহিত পুলিশের পাশাপাশি সাদা সাদা পোশাকে দায়িত্বরত পুলিশ মোতায়েন করা হবে এবং নারী দর্শনার্থীদের নিরাপত্তার সুবিধার্থে নারী পুলিশ মোতায়ন করা হবে।

৫। প্রত্যেক পূজা মন্দিরে নারী এবং পুরুষের জন্য আলাদা প্রবেশ ও প্রস্থান পথের ব্যবস্থা করতে হবে।

৬। আযান এবং নামাজের সময় বাদ্যযন্ত্র বাজানো থেকে বিরত থাকতে হবে।

৭। অনুষ্ঠানস্থলে ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করতে হবে।

৮। নিরাপত্তার স্বার্থে অনুষ্ঠানে আগত দর্শনার্থীদের সাথে থাকা ব্যাগ এবং পোটলা নিয়ে মন্দিরে প্রবেশ করা থেকে বিরত রাখতে হবে।

৯। জন্মাষ্টমী কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নকারী তথ্যগুজবঅপপ্রচারবিভ্রান্তিমূলক এবং উস্কানিমূলক পোস্ট কিংবা ছবি আপলোড করা থেকে বিরত থাকতে হবে

উক্ত মতবিনিময়ে সভায় কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) জনাব মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোল্লা জাহাঙ্গীর হোসেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত);বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) জনাব রাশিদা বেগমপিপিএম-সেবা (বর্তমানে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত)ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) জনাব বি.এম নুরুজ্জামানবিপিএম (বর্তমানে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত)ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) জনাব শেখ মনিরুজ্জামান মিঠুডেপুটি পুলিশ কমিশনার (অপারেশস্) জনাব মেরিনা আক্তারখুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল হালদারখুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডপূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি তারক চাঁদ ঢালী এবং পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা অশোক কুমার সেন-সহ খালিশপুর পূজা উদযাপন পরিষদের সভাপতি রজত কান্তি দাসখুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ রতন কুমারপূজা উদযাপন পরিষদের মাধব চন্দ্র রুদ্র এবং সোনাডাঙ্গা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক রামচন্দ্র পোদ্দার উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA